Thursday, May 26, 2011

রূপসী বাংলা মার্বেল রুম, ফেইসবুক অনুবাদক মেলা

২রা মে,২০১১
গতানুগতিক সকালের মতন ঘুম থেকে উঠতে উঠতে সকাল পেরিয়ে যাচ্ছিল। আম্মুর ডাকে ঘুম থেকে উঠেই ঢাকা যাওয়ার প্রস্তুতি নিতে লাগলাম। কুমিল্লা থেকে ঢাকার দূরত্ব যদিও ৯৭ কিমি. কিন্তু এখন আর কত ঘণ্টায় পৌঁছানো যাবে তার ঠিক নেই।

শাসনগাছা বাসস্ট্যান্ড গিয়ে আক্কেল গুডুম, এশিয়া লাইনের বাসই কাউন্টারে নাই! জানতে পারলাম ডেমরার কাছে মাদ্রাসার কিছু ছাত্র রাস্তায় মিটিং করছে! তাদের কি দোষ, দেশে এখন আন্দোলনের জায়গার বড়ই অভাব।

বাস ছাড়ল বেলা ১ টায়, ঢাকায় পৌঁছালাম বিকেল ৪ টায়। পরে সিএনজিতে জিগাতলা, বড় আপুর বাসায় গেলাম। সুহা আর একটু বড় হয়েছে। যখন মামা ডাকবে, তখন কতইনা ভাল লাগবে। খাওয়া দাওয়া শেষ করে কিছুক্ষন রেস্ট করলাম। মাহবুব ভাইয়ের আমার সাথে যাওয়ার কথা ছিল, ব্যস্ততার কারনে উনি অফিস থেকে আসতে পারলেন না। ছোটর শরীর খারাপ তাই বড় আপু ও সুহাকে নিয়ে রূপসী বাংলায় যাব ঠিক হল।

বড় আপুর সাজগোজের কারনে বাসা থেকে বের হতে ৭ টা বেজে গেল। আবার সিএনজিতে করে রূপসীতে পৌঁছালাম। রুবায়েত ভাইকে আগেই ফোন করেছিলাম, তাই অনুষ্ঠানস্থলে পৌঁছাতে কোন সমস্যা হয়নি। সেখানে লেনিন ভাইয়ের সাথে দেখা হল, তাই খুব ভাল লাগল। অধ্যাপক আবদুল্লা আবু সাইদ স্যার যখন ডায়াসে উঠলেন তখন আমার ভাগ্নি সুহার দুর্বোধ কথামালায় মার্বেল রুম ভরে উঠলো! তারপর বুফে শুরু হল। সুহার ডেজার্ট বেশি ভাল লেগেছিল। গ্রামীনফোনের পক্ষ থেকে ক্রেস্ট ও সার্টিফিকেট দেয়া হল। রাত ৯:৩০ টায় অনুষ্ঠান শেষ হল। রিকসা দিয়ে বড়র বাসায় আসলাম।

জীবন থেকে পেরিয়ে গেল আরেকটি ঘটনাবহুল দিন।

No comments:

Post a Comment